শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৫৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম :
পার্বত্য মন্ত্রী সাথে শুভেচ্ছা বিনিময়, প্রধানমন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর কাছে ‘শুভেচ্ছা স্মারক প্রেরণ শিক্ষকদের রোয়াংছড়িতে নবাগত ইউএনও সাথে বিভিন্ন শ্রেণির পেশাজীবীদের শুভেচ্ছা বিনিময় রোয়াংছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ত্রাণ সহায়তা দিলেন: রবিন বাহাদুর রোয়াংছড়িতে জাগো ফাউন্ডেশনের ত্রাণ পেল পাইক্ষ্যং পাড়ার ৩০ পরিবার রোয়াংছড়ি কেন্দ্রীয় জেতবন বৌদ্ধ বিহার হতে পার্বত্য মন্ত্রী  উশৈসিং এমপিকে কোভিড-১৯ রোগে সুস্থতার প্রার্থনা রোয়াংছড়িতে দু:স্থ মানুষের পাশে নির্বাহী অফিসার মেহেদী হাসান দেশবাসীকে শাহেদীর ঈদ শুভেচ্ছা। রোয়াংছড়িতে ঈদুল ফিতর উপলক্ষ্যে অসহায় মুসলিম ৩০ পরিবারকে ত্রাণ বিতরণ করলেন সেনাবাহিনী হাটহাজারী মাদরাসার ভারপ্রাপ্ত মুহতামিম আল্লামা বাবুনগরী নবীকে কটুক্তি করায় ফের উত্তাল ভোলা, ভাংচুর, আতংক
নোটিশ :
Wellcome to our website...

একই সাথে পড়াশুনা ও খেলা দুটোই চালিয়ে গিয়েছিলেন বিশ্বজয়ী আকবর!!

রির্পোটারের নাম / ৪৮৮ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০
অনুর্ধ ১৯ বিশ্বকাপ জয়ী আকবর আলী।
অনুর্ধ ১৯ বিশ্বকাপ জয়ী আকবর আলী।

বাংলাদেশের হয়ে বিশ্বজয় করা আকবর। মনে করে দেয় যেন ভারতবর্ষ জয় করে মুঘল সম্রাজ্য বিস্তার করা সে আকবরের কথা। ১৬ কোটি মানুষের নয়নের মণি এখন ১৯ বছরের এ টগবগে তরুণ। বাংলাদেশের স্বপ্ন পূরণের মহানায়কের নাম আকবর আলী।
সফলতার পেছনে বহু ত্যাগ স্বীকার করতে হয়। ত্যাগ স্বীকার না করলে সফলতাও আনন্দঘন ভরে আসেনা। আজ আমাদের দেশে ছেলে-মেয়েরা যেখানে শুধু পড়াশুনা নিয়ে ব্যাস্ত। কিস্তু তাদের মতো একই সময়ে আমাদের সোনার ছেলে বাংলাদেশের মধ্যমণি বিশ্বজয়ী সে আকবর আলী, একই সাথে পড়াশুনা ও খেলা দুটোই চালিয়ে গিয়েছিলেন। মেধা, শ্রম ও ধর্য্যসহকারে এগিয়ে গেলে যেকোন কঠিন কাজেই সহজে করা সম্ভব তাঁরই বাস্তব প্রমাণ আমাদের আকবর আলী।

তাই শুধু পড়া-শুনা নয়, যাদের নিদির্ষ্ট কোন লক্ষ্য রয়েছে তাদের উচিৎ জীবনের অভীষ্ট লক্ষ্যে পৌছাতে পড়া-শুনার পাশা-পাশি নিজেকে গড়ে তুলতে কোন নির্দিষ্ট লক্ষ্যে নিয়ে কাজ করে যাওয়া। যেমনটা করেছেন আজ বিশ্বজয়ী আকবর।

কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় আমাদের সমাজ, মিডিয়া, স্কুল-কলেজ এমন পরিবেশ ছাত্র-ছাত্রীদের জন্য তৈরি করেছেন যেন সে পড়াশুনা ছাড়া আর কিছুই করতে না পারে। এ অবস্থা চলতে থাকলে জাতি পঙ্গু হয়ে যাবে।

আমাদের শিশু-কিশোর ও যুবকদের কিছুটা সময় ছাড় দিন, সুযোগ করে দিন যেন নিজের মতো কিছু করতে পারে। তবে এ সুযোগে যেন কুপথে চলে না যায় তাও নজর রাখা উচিৎ।

সর্বশেষ কথা হলো আজকের আকবর যেমন অল্প সময়ে বিশ্বজয় করেছেন, তেমনি সকলের জীবনে যেন এ রকমন কোননা কোন অভিষ্ট লক্ষ্য তৈরি হয় সফলতার, সবার প্রতি রইল সে শুভ কামনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Website Developed By ictknowledgebd.org