শনিবার, ০৬ জুন ২০২০, ০৩:৪১ অপরাহ্ন
Logo
নোটিশ :
Wellcome to our website...

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপি নেতাদের ত্রাণ বিতরণ

রির্পোটারের নাম / ৪৫ বার
আপডেট সময় : শনিবার, ৯ মে, ২০২০
খুলনায় খাদ্যসামগ্রী বিতরণ করেছেন বিএনপি নেতা রকিবুল ইসলাম বকুল। - ছবি : সংগৃহীত

করোনা মহামারিতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপি নেতাদের ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

কর্মহীন শ্রমজীবী, দুস্থ ও দরিদ্রদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন বিএনপি নেতা রকিবুল ইসলাম বকুল। তার অর্থায়নে কয়েকদিন ধরে খুলনার খালিশপুর ও খানজাহান আলী থানার কয়েক হাজার পরিবারের মাঝে খাবার বিতরণ করেন স্থানীয় নেতাকর্মীরা। এর আগে বকুলের উদ্যোগে সাধারণ মানুষের মাঝে মাস্ক ও জীবাণুনাশক সাবান ও স্যানিটাইজার বিতরণ করা হয়।

জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুলের পক্ষে করোনাপীড়িত দুস্থ অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। মাদারগঞ্জ উপজেলা জাতীয়তাবাদী যুবদলের আহ্বায়ক আহসান উল্লাহ বুলবুলের নেতৃত্বে যুবদলের তত্বাবধানে চাল ডাল আলুর ত্রাণপ্যাকেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সহ-সভাপতি বেলাল হোসেন, পৌর বিএনপির সহ-সভাপতি মহব্বত হোসেন, উপজেলা বিএনপির ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক শাহ আলম, পৌর যুবদলের আহ্বায়ক তরিকুল ইসলাম রুনু, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক হাফিজুর রহমান সাকু, মাসুদ সরকার, জুয়েল রানা, বিপ্লব তরফদার, হেলাল উদ্দিন, আমিনুর ইসলাম প্রমুখ।

রাজধানীর বংশাল এলাকায় এক হাজার অসহায় পরিবারের বাসায় বাসায় গিয়ে প্রয়োজনীয় খাবার এবং সহায়তা সামগ্রী পৌঁছে দিয়েছেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। সেইসাথে বিভিন্ন সময় গুমের শিকার হওয়া এবং পুলিশী হয়রানিতে অসহায় হয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের পরিবারের পাশে দাঁড়াচ্ছেন তিনি।

বৃহস্পতিবার মধ্য রাতে রাজধানীর বিভিন্ন এলাকার অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে এ ত্রাণ বিতরণ করা হয় ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের পক্ষ থেকে। রাত ৯টা থেকে শুরু হয় ত্রাণ বিতরণ কার্যক্রম। সাহরির আগ পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে অসহায়দের মাঝে এসব বিতরণ করা হয়। সারা রাত প্রায় দেড় হাজার প্যাকেট বিতরণ করা হয়েছে। গত সোমবার বিতরণ করা হয় রাজধানীর সূত্রাপুর এবং ওয়ারী এলাকার এক হাজার প্যাকেট।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ত্রাণ বিতরণ করেছেন কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি ও ঢাকা মহানগর যুবদলের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন।

শুক্রবার ঢাকা-১৮ আসনের অন্তর্গত উত্তরা পশ্চিম থানা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের নিকট জাহাঙ্গীরের পক্ষ থেকে ত্রাণসামগ্রী হস্তান্তর করা হয় ও উপস্থিত দুস্থদের মাঝে বিতরণ করা হয়। এর আগে তিনি ঢাকা-১৮ আসনে সবকটি থানায় ত্রাণ বিতরণ করেন।

কর্মহীন অসহায় মানুষদের মাঝে টানা তৃতীয় দিনের মতো খাদ্যসামগ্রী উপহার বিতরণ করেছেন কাউখালী উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক ও যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক পল্লী উন্নয়নবিষয়ক সম্পাদক এইচএম দ্বীন মোহাম্মদ। উপজেলার চিরাপাড়া ইউনিয়নের অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী উপহার বিতরণের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়। পরে চিরাপাড়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডের কর্মহীন শ্রমজীবী ও দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী উপহার বিতরণ করা হয়। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল ও আলু।

এ সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এইচএম দ্বীন মোহাম্মদ বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দেশ দেশনেত্রী বেগম জিয়ার পক্ষে কাউখালীর কর্মহীন মানুষদের মাঝে আমি এ ক্ষুদ্র পরিসরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার চেষ্টা করছি। এ কর্মসূচি চলমান থাকবে।

ময়মনসিংহের গফরগাঁওয়ে করোনায় ক্ষতিগ্রস্ত এক হাজার পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন বিএনপি নেতা আক্তারুজ্জামান বাচ্চু।
তিনি জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান করোনা মহামারিতে জনগণের পাশে থাকার আহ্বান জনিয়েছেন। তিনি বলেছেন, একজন মানুষও যেন না খেয়ে মারা যায়। আমি জননেতা তারেক রহমানের নির্দেশে ময়মনসিংহ-১০ আসনের করোনাভাইরাসের সংকটকালীন সময়ে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছি। পাঁচ হাজার পরিবারে ইতিমধ্যে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে সক্ষম হয়েছি। আরো পাঁচ হাজার পরিবারে বিতরণের প্রস্তুতি নিচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Website Developed By ictknowledgebd.org